ঠাকুরগাঁওয়ে মায়ের করা মামলায় এক ছেলের জামিন আবেদন না মঞ্জুর করে কারাগারে পাঠিয়েছে আদালত।রবিবার বেলা ১২ টার দিকে চিফ জুডিশিয়াল মেজিষ্ট্রেট নিত্যানন্দ সরকার এ আদেশ দেন। 

অভিযুক্ত রফিকুল ইসলাম রিপনের বাড়ি সদরের ভুল্লি এলাকার সিংগিয়া কলোনিপাড়া গ্রামে। তিনি মৃত আবু তাহেরের বড় ছেলে।বিষয়টি নিশ্চিৎ করেছেন বাদীর আইনজীবি অ্যাড. ইমরান হোসেন।

এ্যাড. ইমরান বলেন, গত ১৩ সেপ্টেম্বর নিরুপায় হয়ে বৃদ্ধা মা রোকেয়া আক্তার ঠাকুরগাঁও চিফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট এর বিচারিক নিত্যানন্দ সরকারের আদালতে বড় ছেলে রফিকুল ইসলাম রিপনের বিরুদ্ধে ভোরণ পোষণ, দলিল জালিয়াতি সহ নানা অভিযোগ এনে মামলার আবেদন করেন।

আদালত মায়ের অভিযোগটি মামলা হিসেবে রেকর্ড করে তদন্তের জন্য সদর থানা উপপরিদর্শককে নির্দেশ দেয়।

তিনি বলেন, দুই মাস পর গত বুধবার দিবাগত রাত দুইটার দিকে শহরের ইসলাম বাগের বাড়ি থেকে ছেলে রিপনকে গ্রেপ্তার করে পুলিশ।

বৃহস্পতিবার দুপুর ১ টার দিকে আদালতে পাঠানো হলে ছেলে রিপনকে কারাগারে পাঠানোর নির্দেশ দেয় এবং জামিন আবেদনের প্রেক্ষিতে ৬ অক্টোবর রোববার শুনানির দিন ধার্য করে আদালত। ধার্য করা দিনে দুই পক্ষের আইনজীবীদের যুক্তি তর্ক শেষে জামিন আবেদন না মঞ্জুর করেন আদালত।

রিপনের ছোট ভাই রেজাউল বলেন, বড় ভাই জায়গা জমি সম্পত্তি নিয়ে পারিবারিক ভাবে অনেক কোলাহোল করেছে। মা কে ভোরণ পোষণ না করা, মৃত বাবার সাক্ষর জালিয়াতি, ওয়ারিশান সনদ একক নামে বানিয়ে পৈত্রিক সম্পত্তি নামজারি ইত্যাদি জঘন্য কাজ করেছে। আমরা পারিবারিকভাবে বিষয়টি এরই মাঝে সমাধান করার চেষ্টা করেছি, হয়নি। কারন সে আমাদের সহ মায়ের সম্পত্তি একাই গ্রাস করতে চায়। এ বিষয়ে সমাধানের জন্য রেজিষ্ট্রি অফিসে পারিবারিক সিদ্ধান্ত মোতাবেক আমরা আসলেও সে আসেনি। এক কথায় তার শুধু সব সম্পত্তি চাই, মা কি হয় হোক। আমি সহ সকলে চাই আমার মা যেন ন্যায় বিচার পান। সে যেন তার স্বামীর সম্পত্তির অংশ পান।